জিম্বাবুয়ের বিরুদ্ধে দাপুটে জয়ে সিরিজে এগিয়ে গেলো বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 2020-03-01 11:24 pm 52
জিম্বাবুয়ের বিরুদ্ধে দাপুটে জয়ে সিরিজে এগিয়ে গেলো বাংলাদেশ

এগার বছর আগের ছবিটাই যেনো ভেষে উঠলো সিলেট স্টেডিয়ামে। এই জিম্বাবুয়ের বিরুদ্ধে সে দেশের বুলাওয়ে মাঠে বাংলাদেশ ৩২০ রানের বড় স্কোর গড়েছিলো। ম্যাচটি সাকিবের শতকের সুবাদে বাংলাদেশ জিতেছিলো ৪৯ রানে। এরপর অনেকবার সাক্ষাত হয়েছে দু’দলের। কিন্তু ১১ বছর আগের চিত্রটা ফুটে উঠলো এবারই। জিম্বাবুয়ানদের বিরুদ্ধে ৩২১ রানে ইনিংস খেলে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ডটা নিজেরাই ভাঙলেন টাইগার দলের ওরা ১১ জন।

AD: নিজের নামে ওয়েবসাইট তৈরি করতে এখনি যোগাযোগ করুনঃ 01788-076677

/>
আজ লিটন দাসের শতক আর মিথুনের অর্ধশতের সুবাদে বাংলাদেশ অনায়াসে ১৬৯ রানে জিম্বাবুয়েকে হারিয়ে তিন ম্যাচ সিরিজের ১-০তে এগিয়ে থাকলো। সিলেটে টস জিতে আগে ব্যাট করতে নেমে রক্ষণাত্বক শুরু করেন তামিম। তবে লিটনের সঙ্গে তার ওপেনিং জুটিটা বেশিদূর আগায়নি। দলীয় ৬০ রানে ফিরে যান ২৪ করা তামিম। এরপর শান্তর ব্যাট থেকে আসে ২৯ রান। মুশফিক (১৯) দ্রুতই ফিরে যান।

একপাশ আগলে রাখার পাশাপাশি রানের চাকায় গতি ধরে রাখেন লিটন একাই। খেলেন আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারসেরা ইনিংস। ১২৬ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন লিটন। এরপর মাহমুদুল্লাহকে সঙ্গ দিতে মাঠে নামেন মিথুন। ৩২ রানে থেমে যান মাহমুদুল্লাহ। অর্ধশতক তুলে নিয়ে ফেরেন মিথুনও। শেষ ওভারে সাইফুদ্দিনের ঝড় বড় সংগ্রহই এনে দেয়া টাইগারদের।

জবাবে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা টাইগার বোলারদের তোপে ক্রিজে সোজা হয়ে দাঁড়াতে পারেনি। …রান তুলতেই তাদের ইনিংস গুটিয়ে যায়। - আমাদের সময়

Googleplus Pint

Author

Total Posts: 5
Total Views: 263

    সর্বশেষ পাঠকের মন্তব্য

    Please login To write comment