ফেসবুকে ডিলেট হওয়া সব ফিরিয়ে আনার টিপস

ফেসবুক টিপস 25-02-2020 09:50 pm 51
ফেসবুকে ডিলেট হওয়া সব ফিরিয়ে আনার টিপস

অধিকাংশ সময় ফেসবুক ব্যাবহারকারীই প্রয়োজন ছাড়া অনেক কিছু যেমন, মেসেজ, ছবি, ভিডিও ইত্যাদি পোস্ট করে থাকি এবং তা ডিলিট ও করে ফেলি।আবার অনেক সময় দেখা যায় এই ডিলিট করা মেসেজ, ছবি, ভিডিও ইত্যাদি আমদের প্রয়োজন হয় কিন্তু ফেসবুক এইটা কিভাবে ফিরিয়ে আনা যায় আমরা জানি না।

ফেসবুকে ডিলেট হওয়া সব কিছু ফিরিয়ে আনার টিপস
ফেসবুকে ডিলেট হওয়া সব কিছু

AD: নিজের নামে ওয়েবসাইট তৈরি করতে এখনি যোগাযোগ করুনঃ 01788-076677

ফিরিয়ে আনার টিপস

যেহেতু ফেসবুকে Undo অপশন নেই তাই ডিলিট হয়ে যাওয়া মেসেজ, ছবি, ভিডিও ইত্যাদি পাই না। কারন আপনি যখন ফেসবুকে কোন কিছু ডিলিট করে ফেলেন তখন সেগুলো আপানর ফেসবুকের Archive এ জমা হয়ে থাকে।আর এই ডিলিট হয়ে যাওয়া সব কিছু আপনি সহজে ফ্রি ডউনলোড করে নিতে পারেন।

ধাপ-১
প্রথমেই আপনি আপনার ফেসবুকের Settings অপশন এ গিয়ে সেখান থেকে General অপশনে ক্লিক করুন।

ধাপ-২
General Settings অপশন হলে সেখানে নিচের দিকে দেখেন Download a copy of your Facebook data সেখানে থেকে ক্লিক করুন।

ধাপ-৩
সেখনে Download Your Information পেজ দেখা যাবে সেখান থেকে Start My Archive এতে ক্লিক করার পর আপানকে হয়ত আইডি পাসওয়ার্ড দিতে বলে তা সঠিক করে দিন।

ধাপ-৪
আইডি পাসওয়ার্ড সঠিক করে দেয়ে হলে Submit করুন।তারপর দেখবেন একটি Download Link আসবে সেখানে কিছু সময় লাগতে পারে এবং এই ডাটা গুলো আপনার ইমেইলে ও চলে যেতে পারে।

ধাপ-৫
Facebook tips and tricks: এবার আপনার Email চেক করে যে ইমেইল আসবে সেখান থেকে ডউনলোড লিংক এ ক্লিক করে Download Archive থেকে থেকে নিন।
আপনি যে ফাইলটি Download করেবেন সেটি যদি Zip ফইল হয় তাহলে রাইট বাটন ক্লিক করে Extrace All করুন মানে আনজিপ করে সেখান থেকে আপনার প্রয়োজনীয় মেসেজ, ভিডিও, ছবি, ইত্যাদি দেখতে পারবেন।

Googleplus Pint

Author

Total Posts: 55
Total Views: 4,560

    সর্বশেষ পাঠকের মন্তব্য

    Please login To write comment